মোবাইল

এমন এক উদ্ভট মেসেজের আবির্ভাব হয়েছে, যা আপনার মোবাইলে ঢুকলেই ফোন গোল্লায়! কি বিশ্বাস হচ্ছে না? কিন্তু প্রকৃত চিত্রটা কিন্তু ভয়াবহ। তবে এটা সব মোবাইলের ক্ষেত্রে হচ্ছে না। শুধুমাত্র iPhone-এ এই SMSটি এলেই সমস্যা দেখা দিচ্ছে।
ঠিক কী হচ্ছে?

মেসেজটির প্রথম ভাগ ইংরেজিতে লেখা। দ্বিতীয় ভাগটি লেখা হয়েছে আরবি ভাষায়। মেসেজে লেখা রয়েছে ‘effective. Power (আরবি ভাষা)’। sms খোলার পরই ফোন প্রথমেই বন্ধ হয়ে যাচ্ছে। অনেক সময় রিবুটও হচ্ছে। এ ছাড়াও ফোনে নানা ধরনের সমস্যা দেখা দিচ্ছে। এটি যে একটি Bug তা স্বীকারও করেছে অ্যাপল কর্তৃপক্ষ। সাময়িক প্রভাব ছাড়াও এর আরও বড় প্রভাব থাকতে পারে। যদি থেকে থাকে, তা এখনও স্পষ্ট হয়নি। তবে এর থেকে বাঁচার জন্য সাময়িক সমাধানও রয়েছে।

নীচে দেওয়া কয়েকটি ধাপ Follow করুন, তাহলেই এর থেকে মুক্তি মিলতে পারে :
১) মেনু থেকে সেটিংস অ্যাপে যান
২) তার পর নোটিফিকেশন ট্যাবে ক্লিক করুন
৩) মেসেজে গিয়ে “show on local screen and under” অপশনটি সুইচ অফ করুন
৪) এর পর “alert style when unlocked” অপশনটি “none” করুন
এই চারটি ধাপে সমস্যা তো মিটবে, কিন্তু এই মেসেজ ফোনে ঢুকলে Bug চিরতরে ফোনেই থেকে যাবে কিনা সেটা নিয়ে ধন্দে রয়েছেন খোদ অ্যাপলের ইঞ্জিনিয়াররা। সংস্থার সঙ্গে বার বার যোগাযোগ করেও এ সম্পর্কে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। তবে ইন্টারনেটে এ নিয়ে বহু iPhone ব্যবহারকারী বিরূপ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। অনেকে এমনও বলেছেন, যে ওই মেসেজ ঢোকার পর থেকে গোটা মেসেজ অ্যাপটি ক্র্যাশ করে গেছে। খোলার চেষ্টা করেও খোলা যাচ্ছে না।

বিঃ দ্রঃ গুরুত্বপূর্ণ শিক্ষা ,চাকরি এবং বিজনেস নিউজ ,টিপস ও তথ্য নিয়মিত আপনার ফেসবুক টাইমলাইনে পেতে লাইক দিন আমাদের ফ্যান পেজ বাংলার জব

তথ্য সুত্রঃ এই সময়