জনপ্রশাসন মন্ত্রণালয়

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। পাঁচ ধরনের পদে ৮২ জন বাংলাদেশি নাগরিককে এই নিয়োগ দেওয়া হবে। বিজ্ঞপ্তিতে উল্লেখিত জেলাগুলোর প্রার্থীরা আবেদন করার সুযোগ পাবেন না। তবে মুক্তিযোদ্ধা, এতিম ও প্রতিবন্ধী কোটাধারী যেকোনো জেলার বাসিন্দারা আবেদন করতে পারবেন।

পদসমূহ

সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর পদে ৪১ জন, কম্পিউটার অপারেটর পদে ছয়জন, অফিস সহকারী-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে চারজন, ডাটা এন্ট্রি বা কন্ট্রোল অপারেটর পদে আটজন এবং অফিস সহায়ক পদে ২৩ জনসহ মোট ৮২ জনকে উক্ত নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা

পদগুলোতে আবেদনের জন্য পদমর্যাদা অনুযায়ী প্রার্থীদের মাধ্যমিক পাস থেকে স্নাতক পর্যন্ত শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে। সংশ্লিষ্ট পদের জন্য কম্পিউটারে প্রশিক্ষণ এবং কম্পিউটারে বিজ্ঞপ্তিতে উল্লেখিত গতিতে টাইপ করার দক্ষতা থাকতে হবে।

বয়স

সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর এবং অফিস সহকারী-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক পদের জন্য ২৬ ফেব্রুয়ারি- ২০১৭ অনুযায়ী প্রার্থীদের বয়স হতে হবে অনূর্ধ্ব ৩০ বছর। তবে বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে বয়স ৩৫ বছর পর্যন্ত শিথিল যোগ্য। অন্যান্য পদে উক্ত তারিখ অনুযায়ী প্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ৩০ বছর। তবে মুক্তিযোদ্ধা ও শারীরিক প্রতিবন্ধী কোটাধারী প্রার্থীদের ক্ষেত্রে বয়স ৩২ বছর পর্যন্ত গ্রহণযোগ্য।

বেতন

জাতীয় বেতন স্কেল-২০১৫ অনুযায়ী নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে পদমর্যাদা অনুযায়ী আট হাজার ২৫০ টাকা থেকে ২৬ হাজার ৫৯০ টাকা পর্যন্ত।

আবেদন প্রক্রিয়া

টেলিটকের ওয়েবসাইট (mopa.teletalk.com.bd) থেকে অনলাইনে আবেদন করা যাবে। প্রথম চারটি পদের জন্য আবেদন ফি ১০০ টাকা এবং পঞ্চম পদের জন্য আবেদন ফি ৫০ টাকা টেলিটকের প্রিপেইড নম্বর থেকে নিয়ম অনুযায়ী অনলাইন আবেদনের ৭২ ঘণ্টার মধ্যে জমা দিতে হবে। বিজ্ঞপ্তিতে উল্লেখিত নিয়ম অনুসরণ করে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। আবেদন করার সুযোগ থাকছে ২৬ ফেব্রুয়ারি, ২০১৭ বিকেল ৫টা পর্যন্ত।

বিস্তারিত দেখুন দৈনিক যুগান্তর পত্রিকায় ২৬ জানুয়ারি, ২০১৭ প্রকাশিত বিজ্ঞপ্তিতে বা কমেন্টে বলুন আমরাই পাঠিয়ে দেব। 

বিঃ দ্রঃ গুরুত্বপূর্ণ শিক্ষা এবং চাকরি নিউজ ,টিপস ও তথ্য নিয়মিত আপনার ফেসবুক টাইমলাইনে পেতে লাইক দিন আমাদের ফ্যান পেজ বাংলার জব  এ ।