কারা অধিদপ্তর

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে কারা অধিদপ্তর। কারারক্ষী পদে এই নিয়োগ দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা

মাধ্যমিক বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা আবেদন করতে পারবেন।

শারীরিক যোগ্যতা

পুরুষ প্রার্থীদের উচ্চতা ১.৬৭ মিটার এবং বুকের মাপ ৮১.২৮ সেন্টিমিটার হতে হবে। এ ছাড়া ওজন হতে হবে কমপক্ষে ৫২ কেজি।

মহিলা প্রার্থীদের ন্যূনতম উচ্চতা ১.৫৭ মিটার, বুকের মাপ ৭৬.৮১ সেন্টিমিটার এবং ওজন কমপক্ষে ৪৫ কেজি হতে হবে।

অন্যান্য যোগ্যতা

প্রার্থীদের অবিবাহিত হতে হবে। তালাকপ্রাপ্তদের আবেদন গ্রহণযোগ্য হবে না। এ ছাড়া প্রার্থীদের বাংলাদেশের প্রকৃত নাগরিক হতে হবে। যে জেলার স্থায়ী বাসিন্দা কেবল সেই জেলার কারারক্ষি হিসেবে আবেদন করতে পারবেন।

বয়স

১ মার্চ, ২০১৭ অনুযায়ী আবেদনকারীদের বয়স হতে হবে ১৮ থেকে ২১ বছর। পাশাপাশি মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়সসীমা ১৮ থেকে ৩২ বছর।

বেতন

জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী নিয়োগপ্রাপ্তদের প্রতি মাসে নয় হাজার টাকা থেকে ২১ হাজার ৮০০ টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

আবেদন প্রক্রিয়া

টেলিটকের প্রিপেইড নম্বর থেকে বিজ্ঞপ্তিতে উল্লেখিত নিয়ম অনুযায়ী রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন শুরু হবে ২২ মার্চ, ২০১৭ সকাল ১০টায় এবং শেষ হবে ২৪ মার্চ, ২০১৭ রাত ১২টায়। রেজিস্ট্রেশন ফি জমাদানের সময় ২৬ মার্চ, ২০১৭ রাত ১২টা পর্যন্ত। এ ছাড়া শারীরিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রার্থীদের বিজ্ঞপ্তিতে উল্লেখিত প্রয়োজনীয় কাগজপত্র সঙ্গে আনতে হবে।

দৈনিক আমাদের সময়ে ৯ মার্চ, ২০১৭ প্রকাশিত বিজ্ঞপ্তিতে বিস্তারিত দেখুন ।

বিঃ দ্রঃ গুরুত্বপূর্ণ শিক্ষা ,চাকরি এবং বিজনেস  নিউজ ,টিপস ও তথ্য নিয়মিত আপনার ফেসবুক টাইমলাইনে পেতে লাইক দিন আমাদের ফ্যান পেজ বাংলার জব  এবিঃ দ্রঃ গুরুত্বপূর্ণ শিক্ষা ,চাকরি এবং বিজনেস  নিউজ ,টিপস ও তথ্য নিয়মিত আপনার ফেসবুক টাইমলাইনে পেতে লাইক দিন আমাদের ফ্যান পেজ বাংলার জব  এ