জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) ক্যাম্পাস থেকে দিনেদুপুরে অজ্ঞাতপরিচয় এক তরুণীকে অপহরণের ঘটনা ঘটেছে। সোমবার দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয় কর্মচারী ক্লাবের সামনে এ ঘটনা ঘটে।
প্রতক্ষদর্শীরা জানান, বিশ্ববিদ্যালয়ের বিশমাইল গেট থেকে ওই তরুণী এক যুবকের সাথে কথা বলতে বলতে বিশ্ববিদ্যালয়ের কর্মচারী ক্লাবের দিকে আসছিলেন। ক্লাবের সামনে আসলে বিশ্ববিদ্যালয় সংলগ্ন পান্দুয়া এলাকা থেকে একটি মাইক্রোবাস ( ঢাকা মেট্রো চ-১৩৯১০৩) কর্মচারী ক্লাবের দিকে আসে। গাড়িটি তাদের পাশে এসে থামলে সাথে থাকা যুবক ও গাড়িতে বসা লোকজন ওই তরুণীকে জোর করে গাড়ীতে উঠানোর চেষ্টা করে। এ সময় তরুণীর চিৎকারে আশ-পাশের লোকজন ছুটে আসে। কিন্তু তারা পৌঁছানোর আগেই মেয়েটিকে তুলে গাড়িটি দ্রুত বিশ্ববিদ্যালয়ের বিশ মাইল গেট দিয়ে ক্যাম্পাস ত্যাগ করে। পরে লোকজন সেখানে গিয়ে মেয়েটির ডানপায়ের একটি জুতা, একটি কানের দুল ও একটি পাসপোর্ট সাইজের ছবি পড়ে থাকতে দেখতে পায়।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয় নিরাপত্তা কর্মকর্তা জেফরুল হাসান চৌধুরী বলেন, আমরা বিষয়টি জানার পর সেখানে গিয়েছিলাম। আশুলিয়া ও সাভার থানাকে বিষয়টি জানানো হয়েছে।
এ ব্যাপারে আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহসিনুল কাদির সাংবাদিকদের বলেন, ঘটনাটি আমরা শুনেছি। এ বিষয়ে খোঁজ নেওয়া হচ্ছে।
বিশ্ববিদ্যালয়ের প্রধান চারটি গেটে গাড়ি ঢোকার সময় রেজিস্ট্রি খাতায় নিবন্ধন করে ঢুকতে হয়। তবে গাড়িটি পান্দুয়া সংলগ্ন বিশ্ববিদ্যালয়ের যে পকেট গেট দিয়ে ঢুকেছে সেখানে নাম নিবন্ধনের কোনো ব্যবস্থা নেই।