অতিরিক্ত সচিব

প্রশাসনে ২৭জন অতিরিক্ত সচিবের পদে রদবদল করেছে সরকার। জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে মঙ্গলবার (২৩ আগস্ট) এ রদবদল করে আদেশ জারি করা হয়েছে।
সরকারি কর্ম কমিশনের (পিএসসি) অতিরিক্ত সচিব দিলদার আহমেদকে বাংলাদেশ মৎস উন্নয়ন করপোরেশনের চেয়ারম্যান করা হয়েছে। বাংলাদেশ মৎস উন্নয়ন করপোরেশনের চেয়ারম্যান পিউস কস্তাকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে।
ওএসডি অতিরিক্ত সচিব মোহাম্মদ আজহারুল হককে বাংলাদেশ মুক্তিযোদ্ধা ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে নিয়োগ দিয়েছে সরকার। অপরদিকে, মুক্তিযোদ্ধা ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক মো. নুরুন্নবী মৃধাকে ওএসডি করা হয়েছে।
বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনের (বিসিক) চেয়ারম্যান মো. হযরত আলীকে ওএসডি করা হয়েছে এবং বিজ্ঞান ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব দিলীপ কুমার বসাককে বিসিক চেয়ারম্যানের দায়িত্ব দেওয়া হয়েছে।
খাদ্য অধিদফতরের মহাপরিচালক ফয়েজ আহমেদকে ওএসডি করা হয়েছে।
বিসিএস প্রশাসন একাডেমির এমডিএস মোহসিনা ইয়াসমিনকে ওএসডি করে স্থানীয় সরকার বিভাগের পলিসি সাপোর্ট ইউনিটের প্রকল্প পরিচালক পরিতোষ চন্দ্র দাসকে এই একাডেমির এমডিএস করা হয়েছে। বিটিআরসির মহাপরিচালক অভিজিৎ চৌধুরী রফতানি উন্নয়ন ব্যুরোর মহাপরিচালক এবং সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অতিরিক্ত সচিব মো. জাহাঙ্গীর আলম টেলিযোগাযোগ অধিদফতরের মহাপরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন।
ঢাকা মাস র্যাপিড ট্রানজিট ডেভেলপমেন্ট প্রজেক্টের জেনারেল ম্যানেজার মোহাম্মদ হারুন-আর-রশীদ এই প্রজেক্টের পরিচালক এবং বিপিএটিসির এমডিএস এ এস শামীম আহমেদ পিএসসির অতিরিক্ত সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন।
ওএসডি অতিরিক্ত সচিব মো. আমান উল্লাহকে সমুদ্র গবেষণা ইনস্টিটিউটের প্রকল্প পরিচালক এবং ওএসডি অতিরিক্ত সচিব মো. মোশাররফ হোসেনকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে পদায়ন করা হয়েছে।
সেতু বিভাগে সংযুক্ত অতিরিক্ত সচিব মো. মনিরুল ইসলামকে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগে এবং ওএসডি অতিরিক্ত সচিব সালমা মাহমুদকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে পদায়ন করেছে সরকার।
ওএসডি অতিরিক্ত সচিব মো. আমিনুল ইসলামকে সংস্কৃতি মন্ত্রণালয়ে, ওএসডি অতিরিক্ত সচিব শহীদুল ইসলামকে অর্থনৈতিক সম্পর্ক বিভাগে এবং ওএসডি অতিরিক্ত সচিব মো. ওবায়দুল হককে সেতু বিভাগে পদায়ন করা হয়েছে।
ওএসডি অতিরিক্ত সচিব গোপা চৌধুরীকে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ে, ওএসডি অতিরিক্ত সচিব রহমত উল্লাহ মোহ. দস্তগীরকে বিদ্যুৎ বিভাগে এবং বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সদস্য মো. আজিজুল ইসলামকে শিল্প মন্ত্রণালয়ে পদায়ন করা হয়েছে।
ওএসডি অতিরিক্ত সচিব মো. হাবিবুর রহমান খানকে স্বাস্থ্য মন্ত্রণালয়ে, ওএসডি অতিরিক্ত সচিব আশ্রাফ উদ্দিন আহমেদকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে, ওএসডি অতিরিক্ত সচিব মোহাম্মদ আলতাফ হোসেনকে মন্ত্রিপরিষদ বিভাগে সংযুক্ত এবং ওএসডি অতিরিক্ত সচিব মো. গোলাম কিবরিয়াকে প্রতিরক্ষা মন্ত্রণালয়ে পদায়ন করা হয়েছে।

বিঃ দ্রঃ গুরুত্বপূর্ণ শিক্ষা ,চাকরি এবং বিজনেস  নিউজ ,টিপস ও তথ্য নিয়মিত আপনার ফেসবুক টাইমলাইনে পেতে লাইক দিন আমাদের ফ্যান পেজ বাংলার জব  এ ।