বিডিএসের ভর্তি পরীক্ষা

আগামী ৪ নভেম্বর অনুষ্ঠেয় ব্যাচেলর অব ডেন্টাল সার্জারি (বিডিএস) ভর্তি পরীক্ষায় পরীক্ষার্থীরা কোনও মানিব্যাগ অথবা হাত ব্যাগ নিয়ে কেন্দ্রে প্রবেশ করতে পারবে না। পরীক্ষার্থীরা তাদের প্রবেশপত্র, টাকা, প্রয়োজনীয় কাগজপত্র স্বচ্ছ ব্যাগে বহন করতে পারবেন। পরীক্ষা কেন্দ্র আগের মতো ঘড়ি, মোবাইল ফোন, ক্যালকুলেটরসহ যেকোনও ইলেক্ট্রনিক ডিভাইস নেওয়ার বিষয়ে নিষেধাজ্ঞা বহাল থাকবে।
বৃহস্পতিবার সচিবালয়ে বিডিএস ভর্তি পরীক্ষায় নিরাপত্তা সংক্রান্ত সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়। স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম এতে সভাপতিত্ব করেন।
আগামী ৪ নভেম্বর অনুষ্ঠেয় বিডিএস ভর্তি পরীক্ষায় ১ হাজারে ৯১৭আসন সংখ্যার বিপরীত ২২ হাজার ৩৫৫ জন আবেদন করেছেন। ঢাকায় তিনটি এবং চট্টগ্রাম ও রাজশাহীতে দু’টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে।
সভায় গত ৭ অক্টোবর অনুষ্ঠিত সারাদেশে এমবিবিএস ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে হওয়ায় মন্ত্রণালয়, অধিদফতর এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী আসন্ন বিডিএস পরীক্ষায়ও সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন। পরীক্ষার আগে বা পরে কেউ যেন প্রশ্নপত্র ফাঁসের গুজব ছড়াতে না পারে সেদিকেও কঠোর সাবধানতা বজায় রাখতে নির্দেশনা দেন তিনি।
ভর্তি পরীক্ষার দিনে হলে প্রবেশের আগের পরীক্ষার্থীদের তল্লাশি নিশ্চিত করার জন্যেও স্বাস্থ্যমন্ত্রী নির্দেশ দেন। এজন্য পরীক্ষা শুরুর কমপক্ষে ৩০ মিনিট আগে পরীক্ষার্থীদের কেন্দ্রে আসার জন্য বলা হয়েছে।
সভায় অন্যান্যের মধ্যে স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য সচিব মো. সিরাজুল ইসলাম, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, স্বাস্থ্য মন্ত্রণালয় ও অধিদফতর, বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তা এবং বিভিন্ন মেডিক্যাল ও ডেন্টাল কলেজের অধ্যক্ষরা উপস্থিত ছিলেন।

বিঃ দ্রঃ গুরুত্বপূর্ণ শিক্ষা ,চাকরি এবং বিজনেস  নিউজ ,টিপস ও তথ্য নিয়মিত আপনার ফেসবুক টাইমলাইনে পেতে লাইক দিন আমাদের ফ্যান পেজ বাংলার জব  এ ।