জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়,অর্থনীতি,অধ্যাপক

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক এবং তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির সদস্য সচিব আনু মুহাম্মদকে হত্যার হুমকি দিয়ে তার মোবাইল ফোনে খুদে বার্তা পাঠানো হয়েছে। বুধবার রাত একটার দিকে তার মোবাইল ফোনে খুদে বার্তা পাঠানো হয় বলে তিনি তার ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন।
ফেসবুকে দেওয়া তার স্টাটাসটি ছিল এ রকম ‘‘গতরাত একটার দিকে 01629967551 নম্বর থেকে পাঠানো এক বার্তা পেলাম। এর হুবহু: “Death keeps no calendar, and Ansatullah knows no time!”
এ ব্যাপারে বৃহস্পতিবার দুপুর দুইটার দিকে তার সঙ্গে ফোনে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করেন। তবে এ ব্যাপারে তিনি থানায় কোনো সাধারণ ডায়েরি (জিডি) কিংবা মামলা করেননি।
কেন আইনগত পদক্ষেপ নেননি এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আইনগত পদক্ষেপ নিয়ে কি হবে?
হুমকির ব্যাপারে কাকে সন্দেহ করছেন? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সরকারই ভালো বলতে পারবে।একটি গোষ্ঠী আছে যারা আতঙ্ক সৃষ্টি করতে চায়। তারা হতে পারে।
সেটা কি রামপাল ইস্যুতে? উত্তরে আনু মুহাম্মদ বলেন, না শুধু রামপাল ইস্যুতে নয়, কোনো বিষয়ে ক্ষমতালোভীরা কিংবা গোষ্ঠী বিশেষ সাধারণ মানুষকে ভয় দেখিয়ে স্বার্থ হাসিল করতে চায়। সেটা সরকারও হতে পারে।
এ ব্যাপারে ডিএমপির উপ পুলিশ কমিশনার মো. মাসুদুর রহমান বলেছেন, যদি তাকে হত্যার হুমকি দেওয়া হয় তাহলে আমরা অবশ্যই তদন্ত করে ব্যবস্থা নিব।

বিঃ দ্রঃ গুরুত্বপূর্ণ শিক্ষা ,চাকরি এবং বিজনেস  নিউজ ,টিপস ও তথ্য নিয়মিত আপনার ফেসবুক টাইমলাইনে পেতে লাইক দিন আমাদের ফ্যান পেজ বাংলার জব  এ ।