শিক্ষামন্ত্রী

স্থানীয় প্রতিনিধি: শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, দেশে শিক্ষিতের হার শুধু সংখ্যায় বাড়ালে চলবে না, গুণগত মানও বাড়াতে হবে।

শনিবার দুপুরে বাংলাদেশ সোসাইটি অফ অ্যাগ্রোনমি আয়োজিত ১৫তম সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, দেশে শিক্ষিতের হার শুধু সংখ্যায় বাড়ালে চলবে না, গুণগত মানও বাড়াতে হবে। সেই সঙ্গে অর্জিত জ্ঞান যাতে খারাপ কাজে লাগাতে না পারে, সেদিকে শিক্ষক ও অভিভাবকদের সর্তক থাকতে হবে।

দেশের জনসংখ্যার অর্ধেকেই তরুণ তাই শিক্ষকদের প্রতি তাদের উৎপাদনশীল ও দক্ষ করে গড়ে তোলার আহ্বান জানান শিক্ষামন্ত্রী।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনে দুই দিনব্যাপী সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি মো. আবদুল জলিল মৃধা।

নুরুল ইসলাম নাহিদ বলেন, অবিভাবকদের খেয়াল রাখতে হবে তাদের সন্তানরা কি করছে, কোথায় যাচ্ছে, কার সাথে মিশছে। তাহলেই একটি সুন্দর তরুণ প্রজন্ম গড়ে উঠবে যারা বাংলাদেশকে আগামীতে আরও উচ্চতায় নিয়ে যাবে।

সম্মেলনে সেরা কৃষিতত্ত্ববিদ হিসেবে বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের গবেষক নুর-ই-এলাহী এবং বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষিতত্ত্ব বিভাগের জ্যেষ্ঠ অধ্যাপক আবদুর রহমান সরকারকে সম্মাননা স্মারক তুলে দেন শিক্ষামন্ত্রী। দু’দিন ব্যাপী এ সম্মেলনে দেশি-বিদেশি গবেষকদের বৈজ্ঞানিক গবেষণা উপস্থাপিত হবে।

 

বিঃ দ্রঃ গুরুত্বপূর্ণ শিক্ষা ,চাকরি এবং বিজনেস  নিউজ ,টিপস ও তথ্য নিয়মিত আপনার ফেসবুক টাইমলাইনে পেতে লাইক দিন আমাদের ফ্যান পেজ বাংলার জব  এ ।